Monday 23 September 2013

Raasta.(ranjana ami ar asbo na)

চলছে আমার রাস্তা,রাস্তা উদ্দেশ্যহীন
উড়িয়ে যাচ্ছে হাইওয়ে জুড়ে
আরও একটা দিন
আরও অনেক অনেক দূর পরের শহর
চলতে হবে আমায় রাত্রি ভোর
নেই যে আমার কোন অবসর
যদি খুঁজে পাওয়া যেত একটা ঘর।

আমি বেরিয়ে পড়েছিলাম ফেলে হাজার পিছু টান
ছিল না গন্তব্য,শুধু ছিল অনেক গান
সেই গান গুলো আজ গেছে কোথায় পড়ে
আমার অজান্তে রাস্তার ধারে
যদি খুঁজে পাওয়া যেত হঠাৎ করে
যদি খুঁজে পাওয়া যেত ঠিকানা

কেউ কোথাও আছে আমার জন্য অপেক্ষায়,
কেউ কি বসে আছে আমার জন্য এ রাস্তায়?

একটা হারিয়ে যাওয়ার উন্মাদনা
স্বাধীন থাকার যে হাত
ভেঙ্গেছিলাম ঘর করে সম্পর্ক বরবাদ
সেই ঘরের উঠান ডাকছে আবার আমায়
সেই ঘরের গন্ধ,ঘরের উষ্ণতায়
একটা ফর্সা চাদর,ফর্সা বিছানায়,
একটা রেডিও তে ছেলেবেলার গান

ঝাপসা আমার হাইওয়ে,ঝাপসা আজ হৃদয়
ক্লান্ত এই শরীর আজ থেমে যেতে চায়
তবু এই রাস্তা সে তো থামতে দিবে না
এই রাস্তা কোথাও পৌঁছে দেবে না
এই ক্লান্তি সে তো রাস্তা ভাবে না
রাস্তা কেবল রাস্তাই থেকে যায়।

কেউ কোথাও আছে আমার জন্য অপেক্ষায়,
কেউ কি বসে আছে আমার জন্য এ রাস্তায়?
কেউ কোথাও আছে আমার জন্য অপেক্ষায়,
কেউ কি আদৌ আছে ,বসে আছে এ রাস্তায়?
কেউ কোথাও আছে আমার জন্য অপেক্ষায়,
কেউ কি বসে আছে আমার জন্য এ রাস্তায়?

No comments:

Post a Comment