Monday 23 September 2013

Sobai keno gaite gele

সবাই কেন গাইতে গেলে প্রেমের গান’ই গায়
ঘুরে ফিরে ভালোবাসার কথাটাই
আমি অন্য কিছু গাইবো বলে তোমার কাছে এসে
সবাই কেবল সবাই হয়ে যাই

সবাই আগলে রাখে তাদের শরীরের ভেতরে
ভালোবাসার সত্যি কথাটাই
আমি অন্য কিছু করবো বলে তোমার কাছে এসে
আমি সবাই কেবল সবাই হয়ে যাই

তাই সবার মতো লিখছি আমি একটা প্রেমের গান
সবার মতো তোমাকেই চাই
বলছি তোমায় একই কথা গীতিবিতান
আমি অন্য কিছু নই আমি সবাই

আমার আকাশ আমি যতই হাজার অন্য রঙে আকি
আকাশ সে তো নীল’ই থেকে যায়
আমার সাদা কালো শহর সেতো সাদা-কালো’ই থাকে
আমি যত রঙিন নিয়ন জ্বালাই

কত হাজার হাজার শরীর আমায় রোজ ছুয়ে যাচ্ছে
তাদের গন্ধ আমার নাকে মুখে গায়
নিয়ে চলছি আমি তাদের লজ্জা আমার দু’চোখে
আমায় নিয়ে চলছে যে সবাই

তাই সবার মতো উঠতে হবে আমাকেও কাধে
হয়ে যেতে হবে একই গঙ্গায়
আমি অন্য কারো হাতের ভেতর একমুঠো ছাই
আমি অন্য কিছু নই আমি সবাই

No comments:

Post a Comment