Sunday 19 August 2012

পারিনি আমি পারিনি....

পারিনি শেখাতে তোকে সত্যি ভাল কথা কোন গাইতে একটা সত্যি ভাল গান...।
পারিনি বোঝাতে তোকে ঈশ্বর আল্লা একই ভালোবাসার নাম...।
শুধু পারি খুব সহজে তোকে বুজিয়ে দিতে আমি দেশপ্রেমের নাম পখরান......।। 

পারিনি ঢোকাতে তোর ছোটো মনে মাথায় বড়ো হয়ে ওঠার সম্বল......।
পারিনি শেখাতে তোকে মাঝে মধ্যে দিতে একতা ছোটো গাছের গোরায় একটু জল......।
শুধু পারি খুব সহজে তোকে বুজিয়ে দিতে আমি হকার মানেই জঞ্জাল......।। 

পারিনি আমি পারিনি পারিনি পারিনি পারিনি...............।।
পারিনি পারিনি পারিনি পারিনি...............।। 

পারিনি সহজে তোকে বুজিয়ে দিতে কাদের দেশ ছিল আমেরিকা .......। 
পারিনি সহজ করে জানিয়ে দিতে কেন ভাঙা হল বার্লিনের দেওয়ালটা......। 
শুধু পারি খুব সহজে তোর মনে গেঁথে দিতে বেশী টাকা মানেই ভাল থাকা ......।।

পারিনি সহজে কেন ফিকে হয়ে যাচ্ছে গান্ধীজ......। 
পারিনি চেনাতে তোকে সে তোর বন্ধু নাকি সে তোর বাড়ির ঝি ......। 
তাই পারছিনা বোজাতে কেন গলায় দড়ি দিল চোদ্দ বছরের টুকটুকি......।। 

পারিনি আমি পারিনি পারিনি পারিনি পারিনি.........।। 
বোজাতে পারিনি পারিনি পারিনি পারিনি পারিনি.........।। 
Anjan dutta

No comments:

Post a Comment